ঢাকাবৃহস্পতিবার , ৫ আগস্ট ২০২১
  1. ইসলাম
  2. ছোট গল্প
  3. বই
  4. বিজ্ঞান-ও-প্রযুক্তি
  5. বিনোদন
  6. বিশ্বকোষ
  7. ব্যবসা
  8. ভিডিও
  9. ভ্রমণ
  10. মার্কেটিং
  11. মোটিভেশনাল স্পিচ
  12. স্বাস্থ্য বিষয়ক
আজকের সর্বশেষ সবখবর

স্যোসাল মিডিয়াতে ট্রল প্রতিরোধে আসছে নতুন ফিচার

প্রতিবেদক
Yeasin Ahmad
আগস্ট ৫, ২০২১ ৪:৫৭ অপরাহ্ণ
Link Copied!

স্যোসাল মিডিয়াতে ট্রল প্রতিরোধে আসছে নতুন ফিচার

টুইটার হলো সামাজিক আন্তঃযোগাযোগ ব্যবস্থা ও মাইক্রোব্লগিংয়ের একটি ওয়েবসাইট, যেখানে ব্যবহারকারীরা সর্বোচ্চ ২৮০ অক্ষরের বার্তা আদান-প্রদান ও প্রকাশ করতে পারেন। এই বার্তাগুলোকে টুইট বলা হয়ে থাকে। টুইটারের সদস্যদের টুইটবার্তাগুলো তাদের প্রোফাইল পাতায় দেখা যায়।

এই সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে আক্রমণাত্মক টুইট বা তার রিপ্লাই দেওয়া আমাদের নিত্যদিনের অভ্যাস। সাধারণ মানুষ থেকে ধরে, অনেক সেলিব্রেটি হারহামেশায় এমনটা করে থাকেন। তবে মাঝে মাঝে এসব নিয়ে ঘটছে বিপত্তি। বাড়ছে ঝামেলাও। তাই এই ধরনের টুইটের আগে এবার রিভিউ অপশন চালু করার সিদ্ধান্ত নিয়েছে টুইটার।

নতুন ফিচারটি কিছু দিন থেকেই চালু হবে। ফলে এখন থেকে কেউ আক্রমণাত্মক বা ক্ষতিকর টুইট করলে সেটিকে আবার যাচাই করে দেখার নোটিফিকেশন প্রদান করা হবে। টুইটারের মেশিন ল্যাঙ্গুয়েজ টুইটের ধরন বুঝেই এ নোটিফিকেশন পাঠাবে। নোটিফিকেশনের সঙ্গে টুইট এডিট করা, ডিলিট করা অথবা কোনো পরিবর্তন ছাড়াই পাঠানোর অপশন দেওয়া হবে।

জানা গেছে, এই নতুন ফিচারটি শুরুতেই চালু করা হবে আইফোন ব্যবহারকারীদের জন্য। দ্বিতীয় ধাপে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও এটি উন্মুক্ত করা হবে।

টুইটার জানিয়েছে, এ ফিচারের মাধ্যমে তারা আক্রমণাত্মক ও ক্ষতিকর টুইটের পরিমাণ উল্লেখযোগ্য হারে কমাতে সক্ষম হবে।

Facebook Comments